তাবিথের নির্বাচনী প্রচারে হামলা, রিজভী আহত

হাসপাতালে চিকিৎসাধীন রিজভী

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারে হামলায় বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী আহত হয়েছেন।

বিএনপি সূত্র রূপান্তরকে জানায়, হামলায় রিজভী পায়ে ও হাতে প্রচণ্ড আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। এ সময় তার পায়ে ও হাতে রক্ত ঝরছিল। পরে তাকে দ্রুত কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়। ইসলামী ব্যাংক হাসপাতালে অর্থোপেডিক চিকিৎসক ডা. ইকবাল হাসান চৌধুরীর তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

এছাড়াও দলের ৫ নেতাকর্মী আহত হয়েছে বলে রূপান্তরকে নিশ্চিত করেছে বিএনপি সূত্র।

সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার থেকে রিজভীর নেতৃত্বে ধানের শীষের স্লোগান দিয়ে মিছিল শুরু হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার সময় হঠাৎ লাঠিসোটা নিয়ে আওয়ামী লীগের কর্মীরা অতর্কিতভাবে হামলা চালায়।

আহত রিজভীকে দেখতে হাসপাতালে সাংবাদিকরা যাওয়ার তিনি বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় ধানের শীষের পক্ষে ভোট এবং দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি চেয়ে কর্মীদের নিয়ে মিছিল করছিলাম। এ সময়ে আওয়ামী সন্ত্রাসীরা আমাদের ওপর অতর্কিতে হামলা চালায়। আমি কিছু বুঝে উঠার আগে হামলার মুখে রাস্তায় পড়ে যাই। পায়ে ও হাতে প্রচণ্ড আঘাত পেয়েছি। পরে কী হয়েছে কিছুই বুঝতে পারছি না।

হাসপাতালে ভর্তির সঙ্গে সঙ্গে দলের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, সংসদ সদস্য হারুনুর রশীদ, প্রান্তিক জনশক্তি উন্নয়নবিষয়ক সম্পাদক এম এ মালেক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ নেতারা ছুটে আসেন।

সন্ধ্যায় হাসপাতালে রিজভীকে দেখতে যান ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

তেজগাঁও শিল্পাঞ্চলের পুলিশের সহকারী কমিশনার এসএম মঈনুল ইসলাম জানান, শান্তিপূর্ণ দুই পক্ষের মিছিল গেছে। কোনো কিছু সমস্যা হয়নি বা কেউ কোনো অভিযোগ করেনি।

এ দিকে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ হামলা প্রমাণ করে যে, সরকার নিলর্জ্জভাবে নির্বাচনকে একদলীয় করার সব আয়োজন করে ফেলেছে। প্রচারণার শেষদিনে বিএনপির মিছিলের ওপর এই ন্যক্কারজনক হামলার নিন্দা জানাচ্ছি।

SHARE