একটি শর্তে পাকিস্তানে এশিয়া কাপে বিরোধিতা করবে না ভারত

স্পোর্টস ডেস্ক: অবশেষে পাকিস্তানের এশিয়া কাপ আয়োজনের বিরোধিতা থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)। এজন্য পাকিস্তানকে মাত্র একটি শর্ত পূরণ করতে হবে। সেটি হলো ভারতের ম্যাচগুলো পাকিস্তানের স্টেডিয়ামের বদলে ভিন্ন কোনো দেশের স্টেডিয়ামে আয়োজন করা। খবর ক্রিকেট পাকিস্তানের।

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ভারতের এশিয়া কাপের কোনো খেলা যদি পাকিস্তান ব্যতীত ভিন্ন নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হয় তাহলে দেশটি অংশ নেবে। এক্ষেত্রে আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের কোনো বিরোধিতা করবে না চির বৈরী এ দেশটি।

মঙ্গলবার ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, এশিয়া কাপের আয়োজক পাকিস্তান বলে যে আমরা সেখানে যাচ্ছি না তা কিন্তু নয়। আমরা পাকিস্তান সফরে যাওয়ার জন্য ভারত সরকারের কাছ থেকে অনুমোদন পাব না। সেক্ষেত্রে পাকিস্তানে এশিয়া কাপ হলে আমাদের পক্ষে অংশ নেয়া সম্ভব না। যদি নিরপেক্ষ ভেন্যুতে খেলা হয় তাহলে আমরা যেতে পারব।

তিনি আরও বলেন, ২০১৮ সালে ভারত এশিয়া কাপের আয়োজক ছিল। কিন্তু পাকিস্তানি ক্রিকেটাররা ভারতে আসার জন্য ভিসা সমস্যায় পড়বে যে কারণে আমরা নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন করেছি। কাজেই পাকিস্তানে এশিয়া কাপ হলে আমরা সেখানে যাওয়ার জন্য সরকারের অনুমোদন পাব না। যে কারণে নিরপেক্ষ ভেন্যুতে খেলা হলে আমাদের জন্য ভালো।

গত শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছিলেন যে, পাকিস্তান ভারতের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচগুলি নিরপেক্ষ স্থানে খেলার কথা বিবেচনা করছে।

SHARE